ভুয়ো টিকাকরণ রুখতে স্বাস্থ্যদপ্তরের ওয়েবসাইটে প্রতিদিন টিকাকেন্দ্রের তালিকা প্রকাশ করার সিদ্ধান্ত

স্বাস্থ্যদপ্তরের তালিকার বাইরে থাকা যে কোনও টিকাকরণ শিবিরই ‘বেআইনি’। এই ঘোষণার পর মঙ্গলবার টিকাকেন্দ্রগুলির তালিকা দেওয়া হল রাজ্য স্বাস্থ্যদপ্তরের ওয়েবসাইটে। দপ্তর সূত্রে খবর, রাজ্যের মোট ২৭ টি স্বাস্থ্য জেলার কোথায় কতগুলি ভ্যাকসিনেশন ক্যাম্প চলবে, প্রতিদিন তার তালিকা প্রকাশ করা হবে। সরকারি ও বেসরকারি সব শিবিরের খোঁজ থাকবে সেখানে।

কসবার ভুয়ো টিকা শিবির দেখে কড়া পদক্ষেপ নিল রাজ্যের স্বাস্থ্যদপ্তর। মুখ্যমন্ত্রীর নির্দেশ ছিল, এ ধরনের বেআইনি কারবার রুখতে হবে। মঙ্গলবার স্বাস্থ্যদপ্তরের ওয়েবসাইটে রয়েছে মোট ১৬৩৩টি কেন্দ্রের নাম। এদিন রাজ্যের বিভিন্ন জায়গায় সরকার অনুমোদিত মোট ১৬৩৩ টি কেন্দ্র থেকে দেওয়া হবে করোনা ভ্যাকসিন।

উল্লেখ্য,কসবায় ভুয়ো ভ্যাকসিন ক্যাম্প নিয়ে এই মুহূর্তে উত্তাল শহর। এই কেলেঙ্কারির প্রভাব পড়েছে সংলগ্ন জেলাগুলিতেও। এই অবস্থায় দাঁড়িয়ে কড়া হাতে জালিয়াতি রুখে দেওয়ার পথে পদক্ষেপ করল স্বাস্থ্যদপ্তর। করোনা প্রতিরোধে টিকা নিতে গিয়ে কেউ যাতে প্রতারণার ফাঁদে না পড়েন, তাই প্রতিদিন স্বাস্থ্যদপ্তরের ওয়েবসাইটে টিকাকেন্দ্রের তালিকা প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্যভবন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *