COVID 19: সংক্রমণ কমলেও কোভিডে নতুন করে বেড়ে ৯ জেলায় মৃত্যু

বাংলায় গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ কমে পাঁচশোর গণ্ডির ভিতরে। সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন  অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ কমে ৪৭২ জন।   

বাংলায় গত ২৪ ঘন্টায় (Covid 19) কোভিড সংক্রমণ কমে পাঁচশোর গণ্ডির ভিতরে।   সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ কমে ৪৭২ জন।  রাজ্যে  সুস্থতার হারও আগের থেকে বেড়ে এখন ৯৮ .৩২ শতাংশ । সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই। 

সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ কমে একশোর ভিতরে কলকাতা-উত্তর ২৪ পরগণায়। সোমবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ  বেড়ে একধাক্কায়  ৪৭২ জন । একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া এবং উত্তর দিনাজপুরে। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। কালিংপংয়ে  ৩ জন, বীরভূম এবং আলিপুরদুয়ারে ৫ জন।  মালদায় কমে ৬ জন ,  ঝাড়গ্রামে ৮ জন করে  আক্রান্ত হয়েছে।তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই। কলকাতায় একদিনে আক্রান্ত ৭৬ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ৭২ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে সামান্য বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা কমে ২১ জন। কোচবিহারে কমে ১৪ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে সামান্য কমে ২৪ জন এবং হুগলিতে সামান্য কমে ৩৪  জন , নদিয়াতে সামান্য বেড়ে  ৫১ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৩১ জন।  

সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৬,০৯২ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৫৬ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ৯৪ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু বেড়ে এবার ৯ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে উত্তর ২৪ পরগণা। সোমবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৪৭২ জন  এবং ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে  কলকাতায়, হুগলি এবং নদিয়াতে ২ জনের মৃত্য়ু হয়েছে। হাওড়া,  পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান,দক্ষিণ ২৪ পরগণায় ১ জন করে মৃত্য়ু হয়েছে। এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  কালিংপং,আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৫৮৪ জন । বেড়েছে কোভিড জয়ীর সংখ্যাও ।পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫৬ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৪০,৫৩০ জন।  রাজ্যে  সুস্থতার হার  ৯৮.৩২ শতাংশ।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *