পৃথিবীর ৭ জন জেদি বাড়িওয়ালা, যারা রাস্তার জন্য এক চুলও জায়গা সরকারকে ছাড় দেয়নি

পৃথিবীর ৭ জন জেদি বাড়িওয়ালা, যারা রাস্তার জন্য এক চুলও জায়গা সরকারকে ছাড় দেয়নি- প্রতিটা মানুষই কমবেশি জেদি হয়ে থাকেন। সহজে নিজের জায়গা ছাড়তে কেউই রাজি হয় না। এমনই কিছু ব্যক্তির কথা আমরা আপনাদের আজ বলব, যারা নিজেদের জায়গা সরকার কেউ ছাড়তে চাননি। চলুন তবে জেনে নেওয়া যাক সেই জেদি ৭ জন বাড়িওয়ালার পরিচয়-

1. মৈকেফিল্ড- একবার মল তৈরি করার জন্য এক বাড়ির মালিকের কাছে তার জায়গা কিনতে চাইলে তিনি স্পষ্ট না করে দেন। অনেকবার বোঝানোর পরও তিনি রাজি হন না। সেখানকার অন্যান্য বাড়ির মালিকেরা মল বানানোর ঠিকাদারকে তাদের জায়গা বিক্রি করে দিয়েছিলেন। তাই তিনি বাধ্য হয়ে বাড়িটির তিনপাশে মল তৈরি করেন। যদিও বা এরপরে বাড়ির মালিক ও মলটির ঠিকাদারের সাথে বন্ধুত্ব হয়ে যাওয়ায় বাড়ির মালিক তাকে জায়গাটি বিক্রি করে দেন।

2. অস্টিন স্প্রিংস- আমেরিকার অস্টিন স্প্রিংস নামের ব্যক্তি এক বিজনেসম্যান এর কাছে তার বাড়ি বিক্রি করতে রাজি হন না। তাই বিজনেসম্যানটি বাধ্য হয়ে তার বাড়ির তিন দিকে নিজের বিল্ডিং তৈরি করেন। যদিও 2011 সালে অস্টিন স্প্রিংস 7.5 মিলিয়ন ডলারে নিজের জায়গা বিক্রি করতে রাজি হয়ে যান।

3. ফ্লাইওভারের নিচে ঘর- হাংগ্রিতে এমন একটি বাড়ি আছে যার মালিকের জেদের কারণে সরকারকে তার বাড়ির উপর দিয়েই ফ্লাইওভার বানাতে হয়।


4. ট্রাম্প হাউস-ট্রাম্প হাউস নামক এই বাড়িটি আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পও কিনতে পারেননি। সরকারের অফার করা কোটি কোটি টাকাও এই বাড়ির মালিক রিজেক্ট করেছিলেন।

5. রাস্তার মাঝখানে কুঁড়েঘর- চীন কমিউনিস্ট পার্টি দ্বারা চালনা হলেও এক বাড়ির মালিকের জেদের কারণে সেখানকার রাস্তা বাড়িটিকে মাঝখানে রেখেই তৈরি করতে হয়েছিল।

6. লুয়ো বোগৈন- চীনে রাস্তার মাঝখানে একটি পাঁচতলা বাড়ি আছে। কারণ সেই বাড়ির মালিক হাইওয়ে তৈরীর জন্য জায়গাটি সরকারের কাছে বিক্রি করতে চাননি।

7. নেল হাউস- সরকার দ্বারা এই বাড়িটি কেনার কথা ছিল বাড়ির মালিক রাজি না হওয়ায় সরকার থেকে জল ও লাইট এর কানেকশন সব বন্ধ করে দেয়া হয়। কিন্তু এতেও বাড়ির মালিক দমেনি বরং জেদ করে সেই বাড়িতেই থেকেছেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *