COVID 19: ৭২ ঘন্টা পরেও রাজ্য়ে একদিনে কোভিড আক্রান্ত ৭৫০ -র উপরে, সংক্রমণে শীর্ষে কলকাতা

বাংলায় দৈনিক কোভিড সংক্রমণ সেই গত ৭২ ঘন্টা ধরে প্রায় এক অবস্থানেই রয়েছে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে অধিকাংশ জেলার দৈনিক সংক্রমণ প্রায়  ৫০ এর নীচে
 নেমে গেলেও বাধ সাধছে কলকাতা উত্তর ২৪ পরগণা। এদিকে কোভিডে ৫ জেলায় এখনও থামেনি মৃত্যু।  রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৭৫১ জন  এবং মৃত্যু হয়েছে ১০ জনের। দেখুন কলকাতা সহ রাজ্যের কোভিড চিত্র।

কোভিডের দ্বিতীয় তরঙ্গের দাপট ফের বেড়েছে। একদিকে তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা। তারই মাঝে  ফের দৈনিক আক্রান্তের সংখ্যা ওঠা -নামা করছে  রাজ্যে।  তবে এবার বাংলায় মৃত্যুর সংখ্যা গত ২৪ ঘন্টায় একই অবস্থানে রয়েছে। কোভিডে এখনও মৃত্য়ু হচ্ছে বাংলার ৫ জেলায়। 

 রবিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,সেই ৫ জেলার লিস্টে  মৃত্যুতে শীর্ষে  রয়েছে  নদিয়া । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণা এবং হুগলি ।  কলকাতা তথা রাজ্যজুড়ে ভ্য়াকসিনেশন বৃদ্ধির সঙ্গেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমবে বলেই অনুমান বিশেষজ্ঞদের।

রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১০জন।  নদিয়ায় ৪ জনের মৃত্যু হয়েছে। উত্তর ২৪ পরগণায় এবং   হুগলিতে ২ জন। কলকাতা এবং জলপাইগুড়িতে ১ জনের মৃত্যু হয়েছে। 

রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, একদিন যেসকল জেলায় মৃত্যু থামছিল না, তারাও এবার  মৃত্যু শূণ্য হয়েছে। মৃত্যু থেমেছে মুর্শিদাবাদ  , হাওড়া, দক্ষিণ দিনাজপুর, বাঁকুড়া,  দার্জিলিং, মলদহ,    কালিংপং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই বর্ধমান জেলা।  

রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ১২৫জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১৪,২৯২ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০২৩ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১২৪ জন।

রাজ্যের সব জেলার থেকে দৈনিক সংক্রমণ নিয়ে শীর্ষে কলকাতা। আর একবারে পাশাপাশি  দ্বিতীয়স্থানে  উত্তর ২৪ পরগণা।  উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্তের সংখ্যাও রীতিমত চিন্তার কারণ। এখনও এই জেলার সংক্রমণ ১০০ এর উপরে।

রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ১২৪ জন। দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৫৯ জন  ।  দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৬০ জন। সংক্রমণ ফের একটু করে বাড়ছে দার্জিলিংয়ে।

রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৭৫১ জন । যা আগের থেকে সামান্য কমেছে।  পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ৮, ২০৩ জন থেকে সামান্য কমে  ৮, ১৮৭জন ।

রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পুজোর আগে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছে অনেকেই। কোভিড জয়ীর সংখ্যা আগের থেকে অনেকটাই বেড়েছে।পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫৭ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৩০,১৪৪ জন। 

রবিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে  সুস্থতার হার  ৯৮.২৪ শতাংশ থেকে বেড়ে  ৯৮.২৮শতাংশ। রোজই একটু একটু করে বাড়ছে সুস্থতার হার। যা আগের থেকে অনেকটাই আশা যুগিয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *