অসমে বাজেয়াপ্ত ১৬৩ কোটি টাকার ড্রাগসের চিতায় আগুন দিলেন হিমন্ত বিশ্ব শর্মা

অসমের নয়া মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা শনিবার আর রবিবার চারটি আলাদা আলাদা অনুষ্ঠানে যোগ দেন যেখানে, ড্রাগসের বিরুদ্ধে জারি জিরো টলারেন্স নীতি অনুযায়ী প্রায় ১৬৩ কোটি টাকার মাদক দ্রব্য বাজেয়াপ্ত করা হয়েছিল। মধ্য অসমের টিফু, গোলাঘাট, বরহামপুর আর হাজোইতে ড্রাগসের বিরুদ্ধে হওয়া এই অভিযানে অংশ নেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, ‘ড্রাগসের ব্যবসা একটি মহামারীর মতন। আর এই অবৈধ ব্যবসার সঙ্গে যারা জড়িত তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। ড্রাগস দেশের যুব সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে, তাঁদের পরিবারকেও শেষ করে দিচ্ছে।”

মুখ্যমন্ত্রী বলেন, আমি যখন শপথ নিয়েছিলাম তখনই আমি ড্রাগসে মারক কামড়ে প্রভাবিত পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। আমার প্রথম প্রয়াস আমাদের রাজ্যে মাদক দ্রব্যের চোরাচালানকে বন্ধ করে। দ্বিতীয় কাজ হল ড্রাগসের প্রচলন বন্ধ করা। আর তৃতীয় এবং শেষ কাজ হল, ড্রাগসের মারণ কামড়ে প্রভাবিত হওয়া মানুষদের পুনর্বাসন করা।

মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানান, ‘১০ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত রাজ্যের পুলিশ নারকোটিক্স আইন অনুযায়ী ৮৭৪টি মামলা দায়ের করেছে আর রাজ্য জুড়ে ১ হাজার ৪৯৩ জন ড্রাগ ডিলারকে গ্রেফতার করে ১৬৩ কোটি টাকার মাদক পদার্থ বাজেয়াপ্ত করা হয়েছে।”

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর থেকেই রাজ্যে চলা ড্রাগসের অবৈধ ব্যবসা বন্ধ করার জন্য উদ্যোগী হ্যেছেন হিমন্ত বিশ্ব শর্মা। অসম পুলিশ দ্বারা বাজেয়াপ্ত করা ১৬৩ কোটি টাকার ড্রাগস জ্বালিয়ে দিয়ে তিনি রাজ্যের অবৈধ ব্যবসায়ীদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *