পাবজি প্রেমীদের জন্য খারাপ খবর, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া খেলার শর্তাবলী দেখে নিন

ভারতে পাবজি মোবাইল নিষিদ্ধ হওয়ার পর থেকেই এই গেম ফিরে আসা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। বিগত কয়েক মাস ধরেই ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার হাত ধরে ভারতে পাবজি মোবাইল ফিরে আসা নিয়ে জল্পনা শুরু হয়েছে। ইতিমধ্যেই এই গেমের একগুচ্ছ টিজার প্রকাশ্যে এনের ডেভেলপার ক্রাফটন। আর এর পর থেকেই পাবজি মোবাইল প্রেমীদের মধ্যে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে।

যদিও এই গেমের নতুন প্রাইভেসি পলিসি পাবজি মোবাইল প্রেমীদের হতাশ করতে চলেছে। ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ব্যবহারের শর্তাবলী পাবজি মোবাইলের থেকে সম্পূর্ণ ভিন্ন হতে চলেছে। ডেভেলপার ক্রাফটন সম্পূর্ণ নতুন একটি গেম ভারতে লঞ্চ করতে চলেছে যার সঙ্গে আগের গেমের শর্তাবলীর কোন মিল নেই।

গত বছর সেপ্টেম্বরে ভারতে নিষিদ্ধ হয়েছিল পাবজি মোবাইল। জাতীয় সুরক্ষা ও মানুষের গোপনীয়তার কারণে এই অ্যাপ নিষিদ্ধ করা হয়েছিল বলে কেন্দ্রের তরফ থেকে জানানো হয়েছিল। আর এই কারণেই পাবজি মোবাইলের সম্পূর্ণ উল্টো পথে হেঁটে ভারত সরকারের সব নিয়ম মেনে এই গেমের নিয়মাবলী ও শর্তাবলী তৈরি করেছে গেম ডেভেলপাররা।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া খেলার কিছু শর্তাবলী দেখে নিন:

১। ১৮ বছরের কম বয়সের সব ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার খেলোয়াড়কে গেম খেলার আগে মা-বাবার কাছ থেকে অনুমতি নিতে হবে।

২। ১৮ বছরের কম বয়সের খেলোয়াড়রা একসঙ্গে ৩ ঘণ্টার বেশি ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া খেলতে পারবেন না।

৩। ১৮ বছরের কম বয়সের সব খেলোয়াড়কে গেমে রেজিস্ট্রেশনের সময় মা ও বাবার ফোন নম্বর জানাতে হবে। মা-বাবা যদি মনে করেন ১৮ বছরের কম বয়সের কোন খেলোয়াড় অনেক বেশি সময় এই গেম খেলছেন তাহলে ডেভেলপারদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। ডেভেলপার সেই অ্যাকাউন্ট তৎক্ষণাৎ বন্ধ করে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *