ওহ লাভলী! সুন্দর সাজ জনপ্রিয় লোকসংগীতে অসাধারন নাচে ভাইরাল ‘ডান্স স্টার’ মৌ, রইল ভিডিও

আজকাল ছেলেমেয়েরা বাংলা গান শোনে না…এখন কেবল রিমিক্স, হিন্দি, ইংরেজী গানের তালে ভাসছে আর নাচ বলতে পপআপ, বেলিড‍্যান্স। এমন অভিযোগ কিন্তু হামেশাই শুনে থাকে নবীন প্রজন্ম। এই প্রজন্মরা হিন্দি বা ইংরেজি গান-নাচ পছন্দ করে ঠিকই তবে তারা নিজের শিকড়কেও ভুলে যায়নি।

একদিকে যেমন পাশ্চাত্য ধরনের ডান্স করে নিজেদের প্রতিভা তুলে ধরেন অনেক যুবতী এমন তেমন অনেকেই আছেন যারা লোকনৃত্যের মাধ্যমে নিজেদের প্রতিভা প্রকাশ করেন। আজও বাংলার লোকসংগীত, বাউল গানের তালে তাল মেলায় অনেক নৃত্যশিল্পী। বাংলা গানের শক্তিশালী ও ঐতিহ্যবাহী ধারা লোকসংগীত বা লোকগান। সম্প্রতি এক নৃত্যশিল্পীর হাত ধরে ফিরে এলো লোকসঙ্গীতের ঐতিহ্য। যুবতীটি তার নাচের মাধ্যমে বাঙালির পুরনো ঐতিহ্য তুলে ধরেছেন।

বাংলার একটি জনপ্রিয় লোকসংগীত হল “ছাতা ধরো হে দেওড়া।” এই গানটি গেয়েছিলেন লোপামুদ্রা মিত্র। এইবার এই গানের সাথে অসাধারণ নৃত্য পরিবেশন করলেন এক যুবতী। জানা গেছে এই নৃত্যশিল্পীর নাম মৌমিতা বিশ্বাস।এর আগেও বহুবার নানান বাংলা গানের তালে নেচে মুগ্ধ করেছেন সবাইকে।

এবারেও তার অন‍্যথা হলো না। এবার নাচের জন্য তিনি কোনো চোখধাঁধানো মঞ্চের ব্যবহার করেননি বরং প্রকৃতির সাথে একাত্ম হয়ে গেছেন। কখনো প্রকৃতির মাঝে মনোরম পরিবেশে কখনো মন্দিরের দাওয়ায় অসাধারণ ভঙ্গিমায় নিজের নৃত্যশৈলী তুলে ধরেছেন। তার অপরূপ লোকনৃত্য মন ছুঁয়ে গেছে সকলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *