তালিবান এবং হিন্দুত্ববাদের বিরূদ্ধে উসকানিমূলক টুইট, লালবাজারে অভিযোগ দায়ের স্বরার বিরুদ্ধে

আবারো বিস্ফোরক ট্যুইটের জন্য বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হলো কলকাতায়। সাম্প্রদায়িক উস্কানিমূলক টুইট এবং হিংসা ছড়ানোর অভিযোগে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করা হলো জনপ্রিয় বলিউড অভিনেত্রীর বিরুদ্ধে। রাজ চৌধুরি নামক একজন ব্যক্তি লালবাজারের সাইবার ক্রাইম থানায় অভিনেত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তার অভিযোগ, তালিবান এবং হিন্দুত্ব নিয়ে টুইট করেছেন স্বরা ভাস্কর যা ভারতীয় মূল্যবোধের পরিপন্থী।

যদিও এই সমস্ত সমস্যার সূত্রপাত হয় অভিনেত্রী স্বরা ভাস্কর এর একটি টুইট থেকে। সেই টুইটে অভিনেত্রী লিখেছিলেন, ‘হিন্দুত্ববাদী সন্ত্রাস দেখলে আমরা সরব হই না, কিন্তু তালিবানি সন্ত্রাস দেখলে আমরা রেগে যাচ্ছি। তালিবানি সন্ত্রাস দেখলে আমরা মাথা ঠান্ডা রাখতে পারিনা কিন্তু হিন্দুত্ববাদী সন্ত্রাসের সময় আমরা সম্পূর্ণ রুপে চোখ বন্ধ করে বসে থাকি। আমাদের মুল্যবোধ কোন একটি নির্দিষ্ট সন্ত্রাসের উপরে ভিত্তি করে গড়ে তোলা উচিত নয়।’ এই টুইট করার পরেই নেটদুনিয়ায় শোরগোল পড়ে যায়। ভাইরাল হয়ে ওঠে সেই টুইট।

সন্ত্রাসের সঙ্গে উগ্র হিন্দুত্ববাদকে একাত্ম করে ভারতের মর্যাদার বিরুদ্ধে কথা বলেছেন অভিনেত্রী স্বরা ভাস্কর, এই অভিযোগে অনেকেই তার বিরুদ্ধে ক্ষোভ উগরে দেয় সোশ্যাল মিডিয়ায়। কেউ কেউ আবার তার গ্রেফতারের দাবি তুলেছেন বলে খবর। ইতিমধ্যেই অভিনেত্রীর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়াতে একাধিক মানুষ জড়ো হয়েছেন। কিন্তু এবারে সরাসরি মামলা দায়ের করা হলো বলিউড অভিনেত্রী বিরুদ্ধে তাও আবার কলকাতায়।

যদিও এটা প্রথমবার নয়, এর আগেও স্বরা ভাস্কর এর বিরুদ্ধে একাধিকবার মামলা দায়ের করা হয়েছে। তিনি মাঝেমধ্যে এমন বেশ কিছু টুইট করে থাকে যার জন্য তাকে বারংবার বিতর্কের মধ্যে পড়তে হয়। গত জুন মাসে ও গাজিয়াবাদের এক মুসলিম বৃদ্ধকে মারধরের ভিডিও পোস্ট করে তিনি সোশ্যাল মিডিয়াতে শোরগোল ফেলে দিয়েছিলেন। সেই সময়ও তার ওই ভিডিও নিয়ে বিতর্ক দানা বাঁধে সোশ্যাল মিডিয়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *