টি- ২০ বিশ্বকাপে সুযোগের কথায় আত্মবিশ্বাসী কুলদীপ, জানুন কি বললেন এই স্পিনার

বিরাট কোহলির অধিনায়ক হওয়া থেকে শুরু করে সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত প্রথম একাদশে জায়গা না পাওয়া কুলদীপ যাদব গত কয়েক মরসুমে বিভিন্ন সমস্যার মুখোমুখি হয়েছেন। কুলদীপ এই বছর ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলেছিলেন, তবে কোনও উইকেট নিতে পারেননি তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ -এ কুলদীপকে তার ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) প্লেয়িং ইলেভেনে সুযোগ পাননি। শ্রীলঙ্কা সফরের দলে রয়েছেন কুলদীপ। এএনআইয়ের সাথে কথোপকথনের সময় কুলদীপ যথেষ্ট ম্যাচ না খেলার হতাশার বিষয়ে মুখ খুললেন। কীভাবে তিনি ভারতের টি- ২০ বিশ্বকাপ স্কোয়াডে জায়গা অর্জনের জন্য পারফরম্যান্স করতে আগ্রহী তা জানালেন।

কুলদীপ বলেন, “সত্যি কথা বলতে গেলে হতাশ হওয়া সঠিক কথা নয়, একজন খেলোয়াড় হিসাবে আপনি দু: খিত কারণ আপনি পারফর্ম করতে চান, আপনি ম্যাচ খেলতে চান। আপনি ব্যক্তিগতভাবে এমনটি ভাবতে পারেন, তবে ক্রিকেটের সাথে নয়। ক্রিকেট একটি দলগত খেলা এবং আপনাকে দলের প্রয়োজনীয়তা অনুযায়ী খেলতে হবে। আপনাকে দল ও দল গঠনের বিষয়ে অনেক চিন্তা করতে হবে তাই ইতিবাচক থাকা, চেষ্টা চালিয়ে যাওয়া এবং আপনার সুযোগ কাজে লাগানোর জন্য অপেক্ষা করা ভাল।”

কুলদীপ বলেছেন, “দলের ম্যানেজমেন্ট সব সময়ই আমার পক্ষে ভাল, সবাই সমর্থন করেছেন। আমি মনে করি গত বছর থেকে আমি এত ম্যাচ খেলিনি। আমি অনেক সুযোগ পাই না। সাধারণত আপনি যখন খেলছেন না, আপনি অনেকগুলি ম্যাচের কৌশল জানেন না। আপনি যখন খেলা চালিয়ে যান আপনার আত্মবিশ্বাস থাকে, আপনার গেমের উপর নিয়ন্ত্রণ থাকে। আপনার টিম ম্যানেজমেন্টের সাথে কথোপকথন করা খুব গুরুত্বপূর্ণ। অরুণ স্যার এবং রবি স্যারের কাছে সব সময় পজিটিভ কথা বলতে হয়। তারা আমাকে বল করার কৌশল, গতি, পরিস্থিতির চাহিদা ইত্যাদি ক্ষেত্রে প্রয়োজনীয় পরিবর্তন সম্পর্কে বলতেন।”

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজের জন্য দলে জায়গা পেয়েছেন কুলদীপ, যেখানে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন দল তিনটি ওয়ানডে এবং তিনটি টি- ২০ ম্যাচের সিরিজ খেলবে। এই স্পিনার বলেছেন যে, কোনও রুমে একা থাকা যে কোনও অ্যাথলিটের পক্ষে চ্যালেঞ্জ হতে পারে। ভারতের টি- ২০ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাওয়ার বিষয়ে তিনি কতটা আত্মবিশ্বাসী জানতে চাইলে কুলদীপ বলেছেন: “টি- ২০ এর হয়ে দলে নিজের জন্য জায়গা করা পারফরম্যান্সের চেয়ে বেশি কিছু নয়। এখানে শ্রীলঙ্কা সফর রয়েছে, তারপরে আইপিএল এই সমস্ত কিছুই আমার জন্য খুব গুরুত্বপূর্ণ হবে। আমি আশা করি আমি আমার দলে জায়গা করে নেওয়ার জন্য ভাল করবো। আমি যদি উভয় টুর্নামেন্টে ভাল করতে পারি, আশা করি টি- ২০ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *