জন্মদিনে পুলিশি জেরায় মিঠুন, কি করলেন ‘মহাগুরু’

বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবিরের প্রচার করতে নেমেছিলেন মেগাস্টার মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) আর সেই সময়ে মিঠুনকে বেশকিছু উস্কানিমূলক মন্তব্য করতে শোনা গিয়েছিল, আর এবার সেই মন্তব্যের জেরে পুলিশের জেরার মুখে পড়তে হলো মহাগুরুকে। বুধবার ছিল মিঠুন চক্রবর্তীর 71 বছরের জন্মদিন আর সেদিনই মানিকতলা থানার (Maniktala Thana) পুলিশের জেরার মুখে পড়লেন অভিনেতা।

ভার্চুয়াল ভাবেই টানা 45 মিনিট অভিনেতাকে জেরা করেছে পুলিশ, জানা গিয়েছে বেশকিছু প্রশ্ন করা হয় মিঠুনকে প্রয়োজনে তদন্তের স্বার্থে আবারও ডাক পরতে পারে অভিনেতার। বিধানসভা নির্বাচনের সময় গেরুয়া শিবিরের হয়ে অনেকবার প্রচারে নামতে দেখা গিয়েছিল অভিনেতাকে, অভিযোগ সেই সময় উস্কানিমূলক এমন কিছু মন্তব্য অভিনেতা করেছিলেন যা হিংসামূলক, এরপর অভিনেতার নামে মানিকতলা থানায় অভিযোগ দায়ের করে তৃণমূল কংগ্রেস।

এই এফআইআর খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন মিঠুন চক্রবর্তী, তবে হাইকোর্ট (Kolkata high court) অভিনেতাকে স্পষ্টভাবে জানিয়ে দেয় এফআইআর খারিজ হবে না উল্টে অভিনেতাকে পুলিশকে সাহায্য করতে হবে তদন্তের। শহরের উচ্চ আদালত তরফে অভিনেতাকে জানিয়ে দেওয়া হয় পুলিশকে সবরকম তদন্তের সাহায্য করতে হবে অভিনেতার, সশরীরে উপস্থিত না হলেও চলবে তবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুলিশ কর্তারা জেরা করতে পারবে মিঠুনকে। পাশাপাশি মানিকতলা থানাকেও নির্দেশ দেন অভিনেতাকে সম্পূর্ণ সাহায্য করার।

আর এই দিন সেই জেরার মুখেই পড়তে হলো মিঠুনকে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেরা করা হলো অভিনেতাকে। আর ওই একই দিনেই ছিল অভিনেতার জন্মদিন। বিধানসভা নির্বাচনের আগেই ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে গেরুয়া শিবিরে যোগ দেন বলিউডের এই মেগাস্টার, অনেকেই ভেবেছিলেন মিঠুনের বিজেপিতে যোগ দেওয়া গেরুয়া শিবিরের জন্য গেম চেঞ্জার প্রমাণ হতে পারে। বহুবার গেরুয়া শিবিরের হয়ে মিঠুনকে প্রচারে দেখা গিয়েছে, এমনকি প্রচারে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন অভিনেতা। যদিও এখন তিনি সম্পূর্ণরূপে সুস্থ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *