ইন্ডিয়া পোস্ট এর প্রচুর পদে নিয়োগ, বেতন শুরু ২২০০০ টাকা থেকে, যেভাবে আবেদন করবেন, রইল পদ্ধতি!

 এই মুহূর্তে কে চাকরি দেবে সেটা হচ্ছে সবথেকে বড় এবং দামী প্রশ্ন । কারণ যত দিন যাচ্ছে ততই বেড়ে চলেছে দেশে বেকারত্বের সংখ্যা । তার পাশাপাশি এই ল-কডা-উন সেই মাত্রা কে আরো বাড়িয়ে তুলেছে । আমরা আগের বছর ল-কডা-উনের সময় বিভিন্ন কর্মী চাটাই এর ঘটনা সামনের সারিতে উঠে আসতে দেখেছি । আগামী দিন কিভাবে চলবে তার জন্য চিন্তিত হয়ে পড়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারে মানুষেরা । তবে এবার বেকার যুবক সমাজের মুখে হাসি ফোটাতে একবার নিয়োগপত্র বের করল ।

পোস্ট অফিস গ্রামীণ ডাক সেবক এর পদে আবেদন করতে পারবেন আপনি এর জন্য । বিস্তারিত জানাবো আজকের এই প্রতিবেদনে । সম্প্রতি গ্রামীণ ডাক সেবক এর জন্য ১৯৪০ টি শূন্যস্থান পদের নিয়োগ জা-রি করা হয়েছে এবং এই নিয়োগে আপনি অনায়াসে আবেদন করতে পারবেন । এর জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে কী লাগবে সেটা উল্লেখ করা নেই । তবে এমনটা ধরে নেওয়া যেতেই পারে যে যে কোন শিক্ষিত মানুষেরা এর জন্য আবেদন করতে পারেন ।আবেদন করার তারিখ শুরু হয়েছে ৩০ জুন থেকে এবং এর শেষ তারিখ ১৪ ই জুলাই অব্দি ।

প্রসঙ্গত উল্লেখ্য এই গ্রামীণ ডাক সেবক পদের জন্য যে নিয়োগপত্র জা-রি করা হয়েছে সেটা শুধুমাত্র বিহার সার্কেলের জন্য । বিহার সার্কেলের গ্রামীণ ডাক সেবক পদে মোট ১৯৪০টি পদ পূরণ করা হবে। এতে ৯০৩ টি আসন অপরিশোধিত বিভাগে, ইডাব্লুএস ক্যাটাগরির ১৪৬ আসন, ওবিসি বিভাগের ৫১০টি আসন, এসসি প্রার্থীদের ২৯৪টি আসন এবং প্রার্থীদের ৪৫ টি আসন রাখা হয়েছে।এ ছাড়া পিএইচ ক্যাটাগরির ৪২ টি আসনের জন্য নিয়োগ দেওয়া হবে।

আবেদন ফরমের মূল্য জেনারেল ক্যাটাগরি এবং ওবিসি দের জন্য ১০০ টাকা ধার্য করা হয়েছে মহিলা ও অন্যান্য বাকি সকল কাস্ট এর জন্য কোন মূল্য ধার্য করা হয়নি এর জন্য আপনাকে বয়স ১৮ থেকে ৪০ বছর এর মধ্যে ভর্তি হতে হবে । এটিতো আবেদন করার জন্য প্রথমে আপনাকে- appost.in– এ যেতে হবে। এতে ৩০.০৬.২০২১ থেকে ১৪.০৭.২০২১ পর্যন্ত অনলাইন অ্যাপ্লিকেশনটির লিঙ্কটিতে ক্লিক করুন। অনুরোধ করা বিশদটি পূরণ করে এখানে নিবন্ধন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *