প্রয়াত অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত

প্রয়াত অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। কিডনির সমস্যা নিয়ে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। আজ দুপুরে সেখানেই মৃত্যু হয় তাঁর।

পরিবার সূত্রে খবর, ২২ তারিখ কিডনির সমস্যা নিয়ে তাঁকে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। টানা ২৫ দিন সেখানে চিকিৎসারত ছিলেন তিনি। আজ বুধবার দুপুরে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

১৯৮৪ সালে মুক্তি পায় তাঁর প্রথম ছবি। সত্যজিৎ রায় পরিচালিত ছবি ‘ঘরে বাইরে’-র মধ্য দিয়ে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন অভিনেত্রী। ছবিতে তাঁর সহ অভিনেতা ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। পরে অবশ্য দীর্ঘদিন বড় পর্দায় দেখা যায়নি তাঁকে। এই সময় থিয়েটারের মঞ্চ দাপিয়ে বেড়িয়েছেন অভিনেত্রী।

এরপর পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের হাত ধরে ফের একবার বড় পর্দায় প্রত্যাবর্তন ঘটে রুদ্রপ্রসাদ সেনগুপ্তের স্ত্রী স্বাতীলেখা সেনগুপ্তের। দীর্ঘ ৩১ বছর পর সৌমিত্রর সঙ্গে তাঁর বড় পর্দায় ফেরা ‘বেলা শেষে’ ছবির মাধ্যমে, যা দাগ কেটে গিয়েছিল দর্শকমনে। বক্স অফিসে রেকর্ড গড়েছিল এই ছবি। সৌমিত্র-স্বাতীলেখাকে ফের দেখা যেত পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের ছবি ‘বেলাশুরু’-তে।

কিন্তু করোনার জন্য পিছিয়ে যায় ছবি মুক্তি। এদিকে ২০২০ সালে করোনায় প্রয়াত হন সৌমিত্র চট্টোপাধ্যায়ও। এদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে এখনও প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি ‘বেলাশুরু’। ছবি মুক্তির আগেই চিরবিদায় নিলেন অভিনেত্রী। তাঁর মৃত্যুতে সিনে দুনিয়ায় শোকের ছায়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *