মাঝ রাস্তায় বন্দুক হাতে দাঁড়িয়ে তালিবানি ট্রাফিক পুলিশ! viral video

তালিবানরা (taliban) আফগানিস্তান (afghanistan) দখল নেওয়ার পর থেকেই, সেদেশের নানা ভাইরাল ভিডিও (viral video) দেখা যাচ্ছে স্যোশাল মিডিয়ায়। যা দেখে কখনও আবেগে দুচোখ ভেসেছে নেটনাগরিকদের, আবার কখনও ভয়ে কাঁটা দিয়ে উঠেছে সারা শরীর।

মার্কিন সেনা সরিয়ে নিতেই, প্রায় যুদ্ধকালীন তৎপরতায় দ্রুত গতিতে আফগানিস্তান দখল নেয় তালিবানরা। দীর্ঘ ২০ বছর পর আবারও কাবুলিওয়ালাদের দেশের শাসন ক্ষমতা হাতে নিয়েছে তালিবানরা। আর তালিবানরা সে দেশের দখল নেওয়া থেকে শুরু করেই স্যোশাল মিডিয়ায় নানা ধরণের ভাইরাল ভিডিও দেখা যাচ্ছ।

নেটদুনিয়ায় নানা সময়ে আফগান নাগরিকদের ভয়ার্ত করুন পরিস্থিতির চিত্র উঠে এসেছে, আবার কখনও তালিবানদের হাত থেকে বাঁচার তাগিদে কাবুল বিমানবন্দরে দেখা গিয়েছে আফগানি মহিলাদের সাহায্যের আর্তি। আবার কখনও স্যোশাল মিডিয়ায় উঠে এসেছে, প্রাণ ভয়ে বিমানে করে ভিন দেশে পাড়ি দেওয়ার সময়, আকাশপথে চলন্ত বিমান থেকে যাত্রীদের পড়ে যাওয়ার ভয়ঙ্কর দৃশ্য।

তবে এসবের মধ্যে বর্তমান সময়ে স্যোশাল মিডিয়ায় উঠে এসেছে তালিবানদের আরও একটি ভিডিও। যে ভিডিওতে দেখা যাচ্ছে, চলন্ত রাস্তায় ট্রাফিক পুলিশের বেশে দাঁড়িয়ে রয়েছে এক তালিবানি জঙ্গি। তাঁর মাথায় কনস্টেবলের টুপি, এক হাতে হুইসেলার এবং অপর হাতে সিগনাল দেখানোর যন্ত্র। আর তাঁর কাঁধে রয়েছে বন্দুক। রাস্তার মাঝে দাঁড়িয়েই, যান চলাচল স্বাভাবিক রাখছেন তিনি।

নেটদুনিয়ায় এই ভিডিও শেয়ার হতেই ভাইরাল হয়ে যায়। এই ভিডিও নিজের ট্যুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন আইপিএস অফিসার রুপিন শর্মা। সঙ্গে ক্যাপশনে লিখেছেন, ‘#Afghan #TrafficPolice, ভুলের কোন জায়গা নেই’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *