পছন্দ নয় বাড়ির দেওয়া নাম, বিখ্যাত হতে নিজের নাম বদলে দিয়েছেন এই অভিনেত্রীরা

বলিউডে (Bollywood) প্রবেশের আগে অনেকেই নিজেদের আসল নাম বদলে ফেলেন। বেশিরভাগ অভিনেতা এবং অভিনেত্রীদেরই আমরা তাদের নতুন নামে চিনে থাকি। কারণ তারা তাদের আসল নাম প্রকাশ করেন না। নতুন নামেই পরিচিত হতে চান। আবার অনেকেই আছেন যারা সংখ্যাতত্ত্বে বিশ্বাসী। জ্যোতিষশাস্ত্র মিলিয়ে সংখ্যাতত্ত্ব অনুযায়ী নিজেদের নতুন নাম রাখেন তারা। বলিউড এবং দক্ষিণী (South Indian Film Industry) অভিনেত্রীদের (Actress) মধ্যে এই সংখ্যাটা নেহাত কিছু কম নয়। আসুন জেনে নেওয়া যাক অভিনেত্রীদের আসল নাম।

অনুষ্কা শেট্টি (Anushka Shetty) : দক্ষিণী সিনেমা জগতের প্রথম সারির অভিনেত্রী অনুষ্কা শেট্টি। বাহুবলী, অরুন্ধতীর মতো জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন অনুষ্কা। আসমুদ্র হিমাচলের কাছে তিনি অনুষ্কা নামেই পরিচিত। তবে এটা তার আসল নাম নয়। তার আসল নাম সুইটি শেট্টি। অভিনয় জীবনে পা রাখার আগে নিজের নাম বদলে ফেলেন সুইটি। আজ সকল তাকে অনুষ্কা নামেই চেনেন।

কিয়ারা আদবানী (Kiara Advani) : বলিউড এবং দক্ষিণী সিনেমা জগতের জনপ্রিয় নাম কিয়ারা আদবানী। বলিউডের একাধিক ছবিতে তার অভিনয় তাকে জনপ্রিয় করে তুলেছে। তবে কিয়ারার আসল নাম আলিয়া। সলমনের কথামতো তিনি তার নাম বদলে ফেলেন। কারণ সেই সময়ে ইন্ডাস্ট্রিতে আলিয়া নামের একজন অভিনেত্রী আগে থেকেই ছিলেন। তাই তিনি নিজের নাম বদলে ফেলেন। আলিয়া থেকে তার নাম হয়ে যায় কিয়ারা।

সাই পল্লবী (Sai Pallavi) : দক্ষিণের অপর আরেক জনপ্রিয় তারকা অভিনেত্রী সাই পল্লবী। দক্ষিণের এই অভিনেত্রী এমবিবিএস পাশ করেছেন। পাশাপাশি অভিনয়টাও চালিয়ে যাচ্ছেন। বলিউডের রংচঙে দুনিয়ায় তিনি তার সিম্পল, নো মেকাপ মুখেই ক্যামেরার সামনে দাঁড়িয়ে অভিনয় করতে পারেন। অভিনেত্রী নিজের নাম বদলাননি। তবে ছোট করে নিয়েছেন। তার পুরো নাম সাই পল্লবী সেন্তামারাই।

শ্রুতি হাসান (Shruti Hassan) : দক্ষিণের সুপারস্টার কমল হাসানের কন্যা শ্রুতি হাসান। তিনি নিজেও একজন জনপ্রিয় অভিনেত্রী। দক্ষিণ ভারতীয় সিনেমা থেকে শুরু করে বলিউডেও সমান জনপ্রিয় শ্রুতি। তার আসল নাম শ্রুতি রাজলক্ষ্মী হাসান। তবে শ্রুতি হাসান নামেই তিনি দক্ষিণ ভারতীয় সিনেমা জগৎ এবং বলিউডে পরিচয় পেয়েছেন। অক্ষয় কুমার, জন আব্রাহামসহ অনেক অভিনেতার সঙ্গে অভিনয় করেছেন শ্রুতি হাসান।

নয়নতারা (Nayantara) : দক্ষিণ ভারতীয় সিনেমা জগতের লেডি সুপারস্টার নয়নতারা। অভিনয় জীবনে প্রবেশ করার আগে তিনি তার নাম সম্পূর্ণ বদলে ফেলেন। তার আসল নাম ডায়না মারিয়াম কুরিয়ান (Nayanthara Diana Mariam)। সেখান থেকে ছোট করে নয়নতারা নাম নেন তিনি।

প্রিয়মণি (Priyamani) : প্রিয়মণি প্রধানত দক্ষিণ ভারতের একজন সুপারস্টার। তবে বলিউডেও ডেবিউ করেছেন এই অভিনেত্রী। ‘ফ্যামিলি ম্যান’ ওয়েব সিরিজে অভিনয় করে তিনি জনপ্রিয়তা বাড়িয়েছেন। তার প্রকৃত নাম প্রিয়া বাসুদেব মণি আইয়ার। তিনি তার নামের প্রথম এবং তৃতীয় বর্ণ একত্রিত করে প্রিয়মণি নামে পরিচিতি পেয়েছেন।

শ্রিয়া সরন (Shriya Saran) : দক্ষিণ ভারতীয় সিনেমা জগতের পাশাপাশি বলিউডেরও বেশ পরিচিত মুখ তিনি। শ্রিয়া সরন ভাটনগর তার আসল নাম। নিজের নামই ছোট করে অভিনয় জগতে পরিচয় পেয়েছেন তিনি।

টাবু (Tabu) : দক্ষিণ ভারত এবং বলিউডের অপর আরেক জনপ্রিয় অভিনেত্রী টাবু। অনেকেই হয়তো জানেন না, তার প্রকৃত নাম তাবাসুম ফাতিমা হাসমি। অভিনয় জীবনে প্রবেশ করার আগে নাম বদলে ফেলেন তাবাসুম। হয়ে ওঠেন টাবু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *