করোনা সংক্রান্ত বিধিনিষেধ বহাল থাকছে বাংলায়, বাড়ছে গণপরিবহন

করোনা নিয়ে পশ্চিমবঙ্গে বিধিনিষেধ ১৫ জুলাই পর্যন্ত বহাল থাকছে। নবান্নে এই নিয়ে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। সরকারি বাস, বেসরকারি বাস চলাচলে ছাড় দিল সরকার। চলতে পারে অটো। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে সরকারি-বেসরকারি বাস।

এছাড়া সকাল ১১-সন্ধে ৬টা পর্যন্ত খুলতে পারবে সেলুন, পার্লার। ৫০ শতাংশ গ্রাহক নিয়ে দিনে ৭ ঘণ্টা খুলতে পারে সেলুন, পার্লার। ৫০ শতাংশ লোক নিয়ে খুলবে জিম।৬ টা ১০ টা ৪টে থেকে ৮টা খোলা থাকতে পারে জিম। পড়তে হবে মাস্ক।

১ জুলাই থেকে ভোর ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত বাজার খোলা থাকবে। বাকি সব দোকান ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে|

মাস্ক সকলকে পরতেই হবে৷ একই সঙ্গে অটো, টোটো চললেও রাজ্য সরকার লোকাল ট্রেন চালু করা নিয়ে কোন মন্তব্য করেন নি। ব্যাংক খোলা থাকবে আগের মতোই।

’৫০ শতাংশ কর্মী নিয়ে খোলা যাবে সমস্ত বেসরকারি অফিস। সকাল ১০-বিকেল ৪টা খোলা রাখা যাবে সমস্ত বেসরকারি অফিস। কর্মীদের যাতায়াতের ব্যবস্থা নিজেদেরই করতে হবে সংস্থাকে। কিছুটা ছাড় দিয়ে পরিস্থিতি বিচার পরে পরবর্তী পদক্ষেপ।’ জানালেন মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রী দেবাঞ্জন এর ঘটনা নিয়েও ক্ষুব্ধ হয়েছেন। তিনি জানিয়েছেন পুলিশ ও পুরসভাকে আরো বেশি দায়িত্ববান হতে। সারপ্রাইস ভিসিট করতে জোর দিতে বলেছেন।পুলিশের নাকের ডগায় এই জাতীয় ঘটনা হতে পারেনা বলে সাফ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এছাড়া রাজ্যপাল জগদীপ ধনখড় এর ওপর নিজের ক্ষোভ উগরে দিলেন। তিনি বললেন রাজ্যপাল জেনে বুঝে উত্তরবঙ্গ ভাগে মদত দিচ্ছেন। এটা রাজ্যপালের কাজ নয়। এছাড়া তিনি বলেন রাজ্যপাল পরিবর্তন করার জন্য তিনি কেন্দ্রকে বেশ কয়েকবার চিঠি লিখেছেন কিন্তু তেমন কোন সদুত্তর আসেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *