শীঘ্রই অ্যানড্রয়েড ফোনে বদলে যাবে হোয়াটসঅ্যাপ চ্যাট

অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য শীঘ্রই হোয়াটসঅ্যাপ চ্যাটে ছোট হলেও একটি খুব গুরুত্বপূর্ণ পরিবর্তন আসছে। সম্প্রতি এই জনপ্রিয় ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে চ্যাট সেলের মধ্যের লাই সেপারেটর সরিয়ে দিয়েছে মার্কিন কোম্পানিটি।

যে ওয়েবসাইটে এই রিপোর্ট প্রকাশিত হয়েছে সেখানে নিয়মিত হোয়াটসঅ্যাপের আসন্ন ফিচারগুলি সম্পর্কে জানানো হয়। অ্যানড্রয়েড ও আইওএস সব প্ল্যাটফর্মের হোয়াটসঅ্যাপের আসন্ন ফিচার জানা যায় এই ওয়েবসাইট থেকে। সেখানেই একটি স্ক্রিনশট পোস্ট করে দেখানো হয়েছে ইউজার ইন্টারফেসে পরিবর্তনের পরে কেন দেখতে হবে হোয়াটসঅ্যাপ চ্যাট।

এই মুহূর্তে হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত চ্যাটের মধ্যে একটি পাতলা লাইন দেখা যায়। নতুন ফিচারে অ্যানড্রয়েড গ্রাহকের ফোনে হোয়াটসঅ্যাপ ইউজার ইন্টারফেস থেকে এই লাইন সরে যাবে। এই মুহূর্তে বিটা আপডেটে এই ফিচার পৌঁছেছে। রিপোর্টে জানানো হয়েছে শীঘ্রই আরও বিটা গ্রাহকের কাছে এই আপডেট পৌঁছে যাবে।

কয়েক দিন আগেই হোয়াটসঅ্যাপে মাল্টি ডিভাইস সাপোর্টের খবর সামনে এসেছিল। এই মুহূর্তে একসঙ্গে একটি বেশি ডিভাইসে একই অ্যাকাউন্ট থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায় না। নতুন ফিচারে একসঙ্গে একাধিক মোবাইল ডিভাইসে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

ভারতে প্রায় ৪০ কোটি গ্রাহক হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। জিওফোনে হোয়াটসঅ্যাপ আসার পরেই এই সংখ্যা এক ধাক্কায় অনেকটা বেরে গিয়েছিল। দেশের জনপ্রিয়তম ফিচার ফোনে এই মেসেজিং সার্ভিসের জনপ্রিয়তা আকাশছোঁয়া। এবার লকডাউনের মধ্যে জিওফোন গ্রাহকদের জন্য সুখবর নিয়ে এল হোয়াটসঅ্যাপ। এবার জিওফোন থেকেও হোয়াটসঅ্যাপ ভয়েস কল করা যাবে। সম্প্রতি কাইওএসে হোয়াটসঅ্যাপ ভয়েস কল ফিচার যোগ হয়েছে। ৫১২এমবি অথবা বেশ র‍্যাম থাকা সব স্মার্ট ফিচার ফোনে এবার থেকে হোয়াটসঅ্যাপ ভয়েস কল করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *